কার কাছে করি তার নালিশ
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ০৪-০৫-২০২৪

কার কাছে করি তাঁর নালিশ
হাসান মনজু

যত মন্দ বলুক, দিক গালাগালি,
মজলিশে স্বীকার করি দোষ,
মাথা পেতে নিই মিথ্যের ডালি,
চোখ বুজে সই দিই, মানি আপস

নিজের বিচার নিয়েছি নিজ হাতে,
অভিযোগ শুনে নতশিরে থাকি,
তবু যদি পারি তাঁর মান ভাঙাতে,
সে বলে আড়ি, আমি কাছে ডাকি

যাঁর হৃদয়ে সমর্পিত এই প্রাণ,
সে অবহেলা করে অহর্নিশ,
বারংবার করে সে প্রত্যাখ্যান,
কার কাছে করি তাঁর নালিশ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।